জাতির পিতাকে যদি না হারাতাম তবে আজ বিশ্বের বুকে আমরা হতাম উন্নত এক দেশঃ মেয়র মোঃ ইকরামুল হক টিটু

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র মোঃ ইকরামুল হক টিটু বলেন, পলাশীর প্রান্তরে যে স্বাধীনতার সূর্যকে হারিয়েছিলাম দুইশত বছর পর বঙ্গবন্ধুর নেতৃত্বে ভাষার অধিকারসহ অন্যান্য ঐতিহাসিক অর্জন সম্ভব হয়েছে এবং অবশেষে স্বাধীনতার সূর্যকে অর্জন করেছি। জাতির পিতাকে যদি না হারাতাম তবে আজ বিশ্বের বুকে আমরা হতাম উন্নত এক দেশ।

আজ সন্ধ্যায় মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভালুকা উপজেলা পরিষদ চত্বরে ভাষা সৈনিক মোস্তফা এম এ মতিন স্মৃতি পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে একথা বলেন সিটি মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

এ সময় তিনি আরো বলেন, একুশ বাঙালির ইতিহাসে এক গৌরবোজ্জ্বল আবেগময় ঘটনা। ১৯৫২’র ২১শে ফেব্রুয়ারি আমরা ভাষার অধিকার আদায় করেছিলাম। ২১ সনে আমারা স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করছি।

তিনি আরো জানান, ২০১১ সনে আমরা ভাষা সৈনিক মোস্তফা এম এ মতিনের নামে একটি পাঠাগার স্থাপন করেছিলাম। ২০১৩ সালে আমরা ভাষা আন্দোলনের অন্যতম নেতা, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর মরহুম এম শামসুল হকের নামে মুক্তমঞ্চ স্থাপন করেছিলাম। আমরা চাই, ঐতিহাসিক নিদর্শনগুলো, ঐতিহাসিক মুহূর্তগুলো এবং ইতিহাস যাঁরা নির্মাণ করেন তাঁদেরকে পরবর্তী প্রজন্মের মাঝে তুলে ধরতে।

সংরক্ষিত নারী আসনের মাননীয় সংসদ সদস্য মনিরা সুলতানা মনি’র সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ময়মনসিংহ ১১ ভালুকা আসনের মাননীয় সংসদ সদস্য কাজিম উদ্দিন আহমেদ ধনু, ভালুকা উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহ্বাজ আবুল কালাম আজাদ, ভালুকা পৌরসভা চেয়ারম্যান একেএম মেজবাহ উদ্দিন কাইউম, ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা খাতুন সহ স্থানীয় রাজনৈতিক-সামাজিক নেতৃবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *